নাসিমুল ভাইকে অনেক ধন্যবাদ । তিনি প্রথমেই আমার প্রশ্নটি ঠিক ভাবে বুঝতে
পেরেছেন।

আমার মনে হয় প্রশ্নটি আরও বিস্তারিত ভাবে বলা উচিত ছিল। আমি যেটা জানতে
চেয়েছিলাম তা হল ডুয়েলবুট ব্যাবহার করতে চাইলে উইন্ডোজে আমি কোন ফাইল ফরম্যাট
ব্যাবহার করবো।

নাসিমুল ভাই বললেন যে অফিসিয়ালি যেটা সাপোর্ট করে সেটি ব্যাবহার করা উচিত। আমিও
একই কারনে উইন্ডোজের জন্য NTFS ব্যাবহার করতে চাই কারন উইন্ডোজ ইনস্টল করার সময়
সেখানে NTFS অটো সিলেক্ট করা থাকে মানে এটি ব্যাবহার করতে বলা হয়। কিন্তু FAT32
ব্যাবহারেরও অপশন থাকে। যেহেতু ফ্যাট৩২ অনেক আগে তৈরী করা তাই এখনও অনেকেই এটি
ব্যাবহার করতে বলেন । সেজন্যই আমি জানতে চাইছিলাম কোনটি ভালো হবে।

--
[saikat]
www.nasirkhan.co.cc