@লেনিন ভাই আপনারা ustream.tv তে যেহেতু ইতোমধ্যে পরীক্ষা করে দেখে নিয়েছেন তাই
ওই মাধ্যমে করাটাই যুক্তিযুক্ত এবং সহজ। কেননা আমাদের হাতে এখন পরীক্ষানিরীক্ষা
করার মতো সময় বা সুযোগ কোনটাই আছে বলে মনে করি না। আর আপনার সাথে একাজে সাহায্য
করার জন্য আমি এর আগেও দু'বার গৌতম রয়ের নাম উল্লেখ করেছি। আশা করি গৌতমদা এ
ব্যাপারে আপনাকে যোগ্য সহযোগীতাটাই দিতে পারবেন।

তদুপরি কারিগরি যে সহায়তা গুলো দরকার সেগুলো আপনি দ্রুতই যোগাড় করে নিন। আমার
মনে হয় না আপনার অতিরিক্ত আর কিছুর দরকার আছে। আর আমি আপনাকে ১ফুট স্ট্যান্ড সহ
লজিটেক এর ভালো মানের ওয়েবক্যাম জোগাড় করে দিতে পারবো কিংবা আপনি চাইলে ১২মেগা
পিক্সেলের ডিজিটাল ক্যামেরা, দুটোর যেটা দিয়ে ইচ্ছে আপনি কাজ চালাতে পারেন।

আর আমি বারংবার বলছি এটা বুন্টু-মিন্টুর আড্ডা। ফলে আপনি ম্যাকবুক ব্যবহার না
করে সাধারন কোন ল্যাপিতে উবুন্টু কিংবা মিন্টকে কাস্টমাইজ করে নিয়ে ওটা দিয়ে
কাজ চালান। এটা আমাদের আড্ডার জন্য খুবই যৌক্তিক এবং দৃষ্টিনন্দন। কেননা এতে
করে আমাদের একটা বিরাট বিজ্ঞাপন ও হয়ে যেতে পারে যে উবুন্টু ব্যবহার করেই আমরা
উবুন্টু বাংলাদেশ দল আমাদের এই আড্ডা সরাসরি স্ট্রিমিং করে সারা বিশ্বে ছড়িয়ে
দিয়েছি।

লেনিন এবং গৌতম দা আপনারা আমার উপরোক্ত পরামর্শগুলো কে গুরুত্বসহকারে, সক্রিয়
এবং কার্যকরী বিবেচনায় নিবেন সে আশাই করি।

রিং
+8801671411437
--
Ubuntu Bangladesh | http://ubuntu-bd.org