প্রিয় উবুন্টু বিডির টিম লিডার ভাইয়েরা,

সবাই আমার সালাম নিবেন।আশা করি সবাই ভাল আছেন।আমি একটি বিষয় সবাইকে জানাতে  চাই,যা
মূল বিষয় থেকে ভিন্ন ...আমি মেইলিং লিস্টে  ভিজিবল না, তবে আমি   গত কয়েকটি
উবুন্টু বিডি অনুষ্ঠানে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করেছি। সেই  কারণে বন্টু-মিন্টুর
আড্ডা উপলখ্যে আমাকে ডাকা হয়েছিল কাজ করার জন্য। আমি  গত  ২১ তারিখের
সেচ্ছাসেবকদের মিটিংয়েও উপস্থিত ছিলাম।

এই লিষ্টের কারো কারো মেইল আমার কাছে ভাল লাগলে আমি আমার মত প্রকাশ  করেছি। সেইদিন
যখন কাজ নিয়ে কোন অংশ কে  করবে তা নিয়ে যখন ভোটাভুটি হয়েছিল, আমিও সবার মত আমার

নিজের  মতামত জানিয়ে ছিলাম।
কিন্তু দুঃখের কথা এই যে এই লিস্টেরই একজন সিনিয়র ভাই  আমাকে ব্যক্তিগতভাবে
মেসেঞ্জারে অই দিন কেন আমি তাকে ভোট দেই নাই, কেন তার  মেইল বাদ দিয়ে অন্য
আরেকজনের
মেইলকে আমি ভাল বলেছি,তার ব্যক্তিগত এক জনের  সাথে জগড়া হওয়ার কারনে অই ব্যক্তির
পরামশে নাকি তার বিরুদ্দে লেগেছি  ইত্যাদি বিষয়ে চার্জ করছেন। আমাকে বলছেন যে আমি
উবুন্টু বিডির কেউ না।  আমাকে খালি চা বিক্রির জন্য ডাকা হয়।ও উবুন্টু বিডি
লিস্টে
আমি থাকতে পারব কি না বলে হুমকি দিয়েছেন।

 আমি সবসময় মনে করেছি যে উবুন্টু বিডি  আমারও সংগঠন। উবুন্টু বিডির কোন কাজে
সাহায্য করতে পারলেই আমার নিজের কাছে অনেক ভাল লাগে।অনুষ্ঠানে আমাকে যা করতে বলা
হয়ছে  আমি তা আমার সাধ্যমত  করার চেষ্টা করেছি।এই ব্যাপার নিয়ে যদি ব্যঙ্গ করে
তাচ্ছিল্য করা হই তবে  নতুনেরা কেও কাজ করতে আসবে না,সবাই আগ্রহ হারিয়ে ফেলবে...

আমার মনে হয়, আমাদের নিজেদের মত প্রকাশের স্বাধীনতা পাওয়াটা উচিৎ। আমি জানি  না
আরো
কেউ এই রকম পরিস্থিতির স্বীকার হয়েছেন কিনা।তবে আমার কাছে মনে  হয়েছে যে সবারই
এই
ব্যাপারটা জানার দরকার আছে তাই পোস্ট করলাম। যদি কাউকে  বিরক্ত করে থাকি তাহলে দয়া
করে কিছু মুনে করবেন নাহ।

আর আমার সাথে তার হওয়া কথাবার্তার প্রমানও আমার কাছে আছে। আমি তা টিম  লিডারদের
কাছে পাঠায় দিচ্ছি। তারা যা ভাল মনে করেন তাই করবেন। আমি মনে করি  আমাদের সবারই
উবুন্টুর কথা ছড়িয়ে দেয়া উচিত ও একসাথে ছোটবড় বেধাবেদ  না রেখে কাজ চালিয়ে
যাওয়া
উচিত এবং এইজন্য যদি সামান্যতম  সহযোগীতাও কখনও করতে পারি তবে আমি তা করার চেষ্টা
করব।

বিষয়টি বিচার বিশ্লেষণ করে দেখার জন্য অনুরোধ করছি...

অনুরোধে...

--
Ubuntu Bangladesh | http://ubuntu-bd.org