আমার ছোট ভাইয়ের acer aspire one d250 নেটবুকে usb পেন্ড্রাইভ থেকে বুট হচ্ছে
না। আমি নিজেই এর আগে usb থেকে বুট করে আলাদা পার্টিশন করে উবুন্তু ৯.১০ ইন্সটল
করে দিয়েছিলাম । কিন্তু উবুন্টু রিসোর্স বেশি ইউজ করার কারনে ব্যাকআপ পাওয়া
যাচ্ছিল না। তাই উবুন্টু ১০.০৪ নেটবুক রিমিক্স দিতে চাচ্ছিলাম। কিন্তু নেটবুকটা
এখন আর usb থেকে বুট হচ্ছে না। usb থেকে বুট করতে গেলে একটা কাল ডস স্ক্রীন আসে
যাতে কারসরটা ব্লিঙ্ক করে। কিন্তু আর কিছুই হয়না। আমি উবুন্টু থেকে পরে উইন্ডোজ
এবং ব্যাক আপ পার্টিশন দুটোই ডিলিট করে ext4 এ ফরম্যাট করেছি। কিন্তু এখন আর
বুট করতে না পারায় উইন্ডোজ বা উবুন্টু কোনটাই ইন্সটল করতে পারছি না। এখন কি করা
উচিত? সাহায্য করুন প্লিজ।
--
S.Pulok