আপনি আপনার gnome পানেল এর sound icon এ ক্লিক করে sound প্রেফেরেন্সেস ওপেন
করুন. ভলুমে সব unmute করা আছে কিনা চেক করুন., এরপর output tab এ যান. Choose
a device for sound output এ আপনার হেডফোন আছে কিনা চেক করুন. যদি না থাকে,
output tab এর একদম নিচের দিকে দেখতে পাবেন connector নামে dropdown একটা মেনু.
সেখান থেকে সিলেক্ট করুন analog headphones or analog outputs.