হ্যালো,

আমি USB তে স্বতন্ত্রভাবে উবুন্টু ইনস্টল করতে চাই। এবং সে কারণে উবুন্টু
১৩.১০ iso ডাউনলোড করি পিসিতে। তারপর গুগলের ইন্সট্রাকশন অনুযায়ী (
http://www.pendrivelinux.com/universal-usb-installer-easy-as-1-2-3/) এটা
ফলো করি।

USB থেকে বুট করলে এটা শুধু বুটেবল সিডির মতো কাজ করে। যা একটা উবুন্টু সিডিও
করে। কিন্তু আমি চাচ্ছি আমার এই পেনড্রাইভটাকে একটা আলাদা হার্ডডিস্কের মতো বা
পার্টিশনের মতো করে সেখানে উবুন্টু সম্পূর্ণ ইনস্টল করতে, যাতে সেখানে আমার
ফাইল কিংবা আপডেটগুলো নামিয়ে রাখা যায়। গুগল করেও ব্যাপারটায় ঠিক সফল হইনি।
পেনড্রাইভে গেলে তা তো শুধু ইনস্টলার ফাইলগুলো দেখায়।

যে কারণে আমি যখন ১৩.১০ এ টর ব্রাউজারও ইনস্টল করতে যাই, তা সম্ভব হয় না। এটা
কেন, এবং কিভাবে এর সমাধান সম্ভব।

ধন্যবাদ।