On Mon, Aug 18, 2008 at 5:33 PM, রুবন <[EMAIL PROTECTED]> wrote:

> আমার উইন্ডোজ যে হার্ডডিস্কে ছিলো সেটিতে উবুন্টু ইন্সটল করলাম না। ভিন্ন একটি
> হার্ডডিস্কের ৩৫গিগাবাইটে (১২০গিগা) ইন্সটল করেছি। এখন প্রশ্ন হচ্ছে পুরনো
> হার্ডডিস্কটাতে রক্ষিত ফাইলপত্র দেখতে চাই। এটা কি উবুন্টুতে সম্ভব? উল্লেখ্য
> পুরনো হার্ডডিস্কটার ফাইল সিস্টেম NTFS

রুবন ভাই আপনার প্রশ্ন এখনও পরিস্কার নয়।

আপনার হার্ডডিস্ক দুইটা কম্পিউটারে লাগানো আছে ঠিক? ১ নং হার্ডডিস্কে আপনার
উইন্ডোজ ছিলো আপনি ২ নং হার্ডডিস্কে উবুন্টু ইনস্টল দিয়েছেন।
যেকোন হার্ডডিস্কের যেকোন পার্টিশন (সাপোর্টেড- এবং NTFS সাপোর্টেড) দেখতে
পারবেন

তবে যদি ইনস্টলের সময় একটা হার্ডডিস্ক লাগানো থাকতো তাহলে আপনাকে গ্রাব মনে হয়
আবারও আপডেট দিতে হবে। কারন পার্টিশন টেবিল আপনার পরিবর্তন হচ্ছে।

আরও বিস্তারিত বলুন বুঝতে সুবিধা হবে,

কিভাবে ইনস্টল করেছেন? হার্ডডিস্ক দুইটাই লাগানো ছিলো নাকি একটা???