সাউন্ড কার্ডের ব্যাপারে কিছুটা বিস্তারিত জানানে ভালো হয়। যেমন মাদারবোর্ডে
বিল্টইন কিনা, বিল্টইন হলে মাদারবোর্ড কোন ব্র্যান্ডের। অথবা আলাদা সাউন্ড
কার্ড হলে সেটিও ব্র্যান্ড নাম।

আপনি সম্ভবত PPPoE কানেকশন ব্যবহার করছেন। এখানে
http://nasir8891.wordpress.com/2010/05/18/configure-auto-static-pppoe-ethernet-broadband-connection-in-ubuntu/#DSL_PPPoE_1সমাধান
পাবেন আশা করছি।

Nasir Khan Saikat
[নাসির খান সৈকত]