@Md Ashickur Rahman: live CD থেকে ঠিক ঠাক মতই বুট করতে পারি। আর
install এর আগে check disk করে দেখেছি, কোন সমস্যা খুজে পায়নি।

@সাজেদুর রহিম জোয়ারদারঃ ল্যাপোতে আমার শুধুই উবুন্টু চলে।
আর ১১.০৪ install না করতে পেরে আবার ১০.১০ (৩২বিট) ইন্সটল করেছি। sudo
fdisk -I দিলে-

Disk /dev/sda: 250.1 GB, 250059350016 bytes
255 heads, 63 sectors/track, 30401 cylinders
Units = cylinders of 16065 * 512 = 8225280 bytes
Sector size (logical/physical): 512 bytes / 512 bytes
I/O size (minimum/optimal): 512 bytes / 512 bytes
Disk identifier: 0x000c7788

   Device Boot      Start         End      Blocks   Id  System
/dev/sda1   *           1       29637   238053376   83  Linux
/dev/sda2           29637       30402     6142977    5  Extended
/dev/sda5           29637       30402     6142976   82  Linux swap / Solaris

এটা আসছে।

--
উবুন্টু লাইব্রেরি (Ubuntu /Linux Mint এর নোটবুক) ::
http://ubuntulibrary.wordpress.com/

আমার ব্লগ-- বাংলাঃ http://sciencecatchup.blogspot.com/
এবং  ইংরেজিঃ http://sciencecatchup.wordpress.com/
--