এই থ্রেডের সবগুলো মেইল মনযোগ সহ পড়লাম। আমার কাছে কিছু তথ্য আছে। সবার সাথে
শেয়ার করতে চাই।

   1. কিউবির এক লটের কিছু মডেম ত্রুটিপূর্ণ হওয়ায় ওদের সাপ্লায়ারের কাছ থেকে
   ওরা হোস্টলেস সফটওয়ারের মাধ্যমে মডেমগুলো ফিক্স করে নেয়। ওই সময়ে কিউবির
   ইন্সটলেশন টিমের লোকজন সফটওয়্যারটির একটি কপি পায়। তারপর থেকে কিছু মডেম এভাবে
   হোস্টলেস করে কার্সটমারদের সাপোর্ট দেয়। কিন্তু সম্প্রতি এই হোস্টলেস মডেমগুলো
   সমস্যা দেখা দেয়। রিকভারি করতে গিয়ে সাপোর্ট ইঞ্জিনিয়াররা হিমশিম খাচ্ছিলো।
   রিকভারি করতে না পেরে মডেম ডেড ঘোষণা করতে হয়েছে। সুতরাং ইন্সটলেশন টিম থেকে
   এই হোস্টলেস সার্ভিস যেন না করা হয় এ ব্যাপারে সব সাপোর্ট ইঞ্জিনিয়ারদের বলে
   দেয়া হয়েছে। কোন কোন সাপোর্ট ইঞ্জিনিয়ার হয়তো বিষয়টি এখনও জানে না।
   2. কিউবির ইঞ্জিনিয়ারদের ধারণা লিনাক্সে মডেম সাপোর্ট দেবার কাজ লিনাক্স
   কোম্পানির বা কমিউনিটির এখানে কিউবির কিছু করার নাই। তাই ওরা এ ব্যাপারে
   অগ্রসর হচ্ছে না। টপ ম্যানেজমেন্টেরও মনে হয় তাই ধারনা।

উল্লেখ্য, আমার এই তথ্যগুলোর সুত্র কিউবির একজন সিনিয়র সাপোর্ট ইঞ্জিনিয়ার।

Best regards,
*
Arafat Rahman*
Web Application Developer