লিনাক্স যে করাপ্টেড হবেনা তা সুনিশ্চিত বলা যায়না।
লিনাক্সেও ভাইরাস নিশ্চয়ই হয়, তা নাহলে
http://linuxappfinder.com/alternativesএ এন্টিভাইরাস এর লিস্ট পেতাম না।
:)

যদি আমার লিনাক্স ইনস্টল করা পিসিতে উইন্ডোজ ইন্সটল বা রি-ইনস্টল করা লাগে, কি
করতে হবে?

ডেস্কটপ পাবলিশিং এর সম্পূর্ণ সমাধান লিনাক্সে সম্ভব কি? just ইন্টারনেট ঘেটে
বলবেন না। যদি সম্ভব হয়, তাহলে চলুন না আমরা ঢাকার প্রত্যেক দোকানে বিনামূল্যে
তা ব্যবহারের প্রশিক্ষণ দেই।কারণ পেন-ড্রাইভ বা ট্রোজান ভাইরাস গুলো এদের
মাধ্যমেই ছড়াচ্ছে বেশি। আর এসব কাজে যে ট্রাবলশুটিং দরকার সে পর্যায়ের
এক্সপার্ট ক'জন আছেন?

আমার নকিয়া ৬০২০ এর ইনফ্রা-রেড মডেমটি ইনস্টল করতে পারলাম না এখনো। শুনলাম
ব্লু-টুথ ব্যবহারেও এমন সমস্যা উবুন্তুতে, তাহলে আপনি কি করে নতুন
ব্যবহারকারীকে উৎসাহিত করবেন?

এমপি৩ এবং অন্যান্য ভিডিও ফরম্যাট গুলো লিনাক্স রেস্ট্রিক্টেড/আগলি/ব্যাড
হিসেবে মার্ক করে রাখে কোডেকগুলো ইন্টারনেট থেকে নিতে হয়। এতো সবকিছু সমাধান না
করে আপনি কাউকে উবুন্তুতে উৎসাহিত করতে পারবেন না। আর যদি করতে চান তবে নিজেদের
কমিউনিস্ট বলতে দ্বিধা করবেন না। lol