Charles de
Gaulle<http://www.brainyquote.com/quotes/authors/c/charles_de_gaulle.html>
- "The better I get to know men, the more I find myself loving dogs."

2009/7/24 Shabab Mustafa <shabab.must...@gmail.com>

> দুঃখিত, আমি কি কোথাও ভুল করছি? আপনি তো দেখলাম ডার্কলর্ডকে প্রশ্ন করলেন
> "কোনগুলো সিকিউরিটি বিষয়ক আপডেট, কিভাবে বুঝবো?"।
>
> Ubuntu-BD লেখা দেখে যেমন করে বোঝেন এটা উবুন্টু বিডি-র মেইল লিস্ট, তেমনি
> "Important security updates" লেখা দেখে বোঝা যায় কোনগুলো সিকিউরিটি আপডেট।

আরে ভাই বুঝলাম কারো বোঝার ঘাটতি থাকতে পারে... হতে পারে তা নিয়ে পাল্টা তর্কও
জুড়ে দেবে। কিন্তু উবুন্তু/লিনাক্স প্রিচার'দে খানিকটা আরো সহনশীল হওয়া বঞ্ছনীয়
নয় কি?

লক্ষ্যণীয় ব্যাপার শাবাব এবং শাহরিয়ার আপনারা দু'জনেই ইদানীং খুব অল্পতেই রেগে
যাচ্ছেন। এটা একেবারেই কাম্য নয়। আপনি সাহায্য করবেন উদার মন নিয়ে। স্মিত
হাসিতে বিরক্তি মিলিয়ে দিলে কোনো ক্ষতি নেই। মানুষকে উপকার করবেন ভেবে আম-জনতার
উপর বিরক্ত থাকা উদারতার লক্ষণ নয়। আর উদার মানসিকতা না থাকলে উপকারী চিন্তা
মাথায় রাখা কী উচিৎ? মনে করুন টুইটারে এখন আপনার বিরক্তি এমন একজনের প্রতি
প্রকাশ করলেন যে আপনাকে ফলো করছে না। কিন্তু ভবিষ্যতে সে আপনার ভক্ত হয়ে যেতে
পারে। যেটুকু সংকীর্ণতা আছে দয়া করে ঝেঁড়ে ফেলুন। কারণ এটুকু বাদ দিলে আপনাদের
অবদান লিনাক্স কমিউনিটি কখনো ছোট করে দেখতে পারবেনা।
--
Ubuntu Bangladesh | http://ubuntu.linux.org.bd