অফটপকি প্রশ্নগুলো কেন আনলেন বুঝলাম না? মনে হচ্ছে লিনাক্সককে বাজে প্রমাণ করেই
ছারবেন।

উবুন্টু ব্যবহার শুরু করার পর নিজেকে অনেক বেশি আদর্শবান মনে করা শুরু করি।
কারন আমি চুরি করা অপারেটিং সিসটেম আর সফটওয়্যার ব্যবহার করি না। কিন্তু লিফোতে
একটি মুক্ত আলোচনায় যখন একজন গান, মুভি, আর ইবুকের কথা তুলে ধরলো তখন আমার মনে
হল সত্যিই এখনো আমি চোর।

কিন্তু ব্যপারটা আমার ভাল লাগেনি। কারন চোর শব্দটা আমার শুনতে ভাল লাগে না। এবং
যা খারাপ তাকে বর্জন করতে আমার দেরি লাগে না।
আমি এক সময় প্রতি মাসে ২০-২৫ গিগা মুভি আর ১-২ গিগা গান নামাতাম। এখন গান
নামানো শুণ্যের কাছাকাছি। তাও আমার বাংলাদেশের গানই নামাই। প্রায় ১৫ গিগার মত
হিন্দি গান কালেকশন এবং ৫ গিগার মত ইংরেজি গান কালেকশন বিনা দ্বিধায় ডিলেট করে
দিয়েছি। বাংলা গান আছে। জানি চুরি করে নামানো কিন্তু নিজের দেশের বাছাই করা
গান। সব পুরনো দিনের, লোকসঙ্গিত। তাই ফেলতে মন চাচ্ছে না। সন্দেহ হলে আপনাকে
আমার বাসাতে আসতে দাওয়াত দিলাম দেখে যাবেন।

আর আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ছি। জুনে মাস্টার্স দিবো. ..

বিদেশি মুভি দেখাও ছেড়ে দিচ্ছি। যদিও তা ছাড়তে সময় লাগবে।

শুনেন যদি ভালতে সমর্থন করতে না পারেন ভাল কথা দয়া করে তাকে খারাপ বানানোর
চেষ্টা থেকে বিরত থাকার চেস্টা করবেন. . .

৩০ মে, ২০১১ ১:৪২ pm এ তে, maSnun <mail...@masnun.me> লিখেছে:

> ভাই এখানে একটা অফটপিক প্রশ্ন আছে, আপনি কি বিদেশী মুভি দেখেন? বিদেশী গান
> শোনেন? কোন বাংলাদেশী ভার্সিটিতে লেখা পড়া করেছেন ?
>
> --
> ***Abu Ashraf Masnun | Web Application Engineer | http://masnun.com**
> *
> --