লিফো ফিরিয়ে আনা (পুরাতন পোস্টগুলো সহ) বা লিফো ফিরিয়ে এনে তাতে লিনাক্সদেশের
কন্টেন্ট মার্জ করা দুটার একটাতেও আপত্তি নেই। কিন্তু লিফোকে ফেরত চাই, লিফো
লিনাক্স ইউজারদের কাছে কতটা জনপ্রিয় ছিলো সেটা যারা লিফোর সক্রিয় সদস্য ছিলেন
তারাই জানেন, মূলত লিফো লিনাক্স বিষয়ে যে ক্রেজ তৈরি করতে সক্ষম হয়েছিল সেটা
পরবর্তীতে লিনাক্সদেশ বা অন্যকোন ফোরাম পেরেছে বলে অন্তত আমার মনে হয়না।  এখানেই
লিফোর গুরুত্ব রয়েছে। লিফো নতুন অনেক ইউজার তৈরিতেও ভূমিকা রেখেছিল। ফলে লিফো
ফিরিয়ে আনার দাবীর প্রতি জোর সমর্থন জানাচ্ছি।
লিফো বন্ধ হওয়ার কারনগুলো সবাই জানেন, তাই সেগুলো নিয়ে আলোচনা না করাই শ্রেয়, এই
ব্যাপারে সগীর ভাইয়ের পয়েন্টগুলোই যথেষ্ট।
আর লিফো নতুনভাবে চালু হলে লিনাক্সদেশ ফোরাম ও আরো কয়েকজন  (বেশি ভালো হয় যদি এরা
নির্দিষ্ট কোন সংগঠনের সাথে যুক্ত না হন) ব্যক্তি নিয়ে মডারেশন প্যানেল করা যায়।
মোটকথা কেউ যেন বলতে না পারে অমুক সংগঠনের লোকেরা লিফো চালাচ্ছে বা হেনতেন
ইত্যাদি। মডারেশন প্যানেলে সবাই যে অভিজ্ঞ থাকতে হবে এমন কোন কথা নেই, অভিজ্ঞ আর
নতুনের সংমিশ্রণ থাকবে। পুরাতন অভিজ্ঞরা থাকতে পারেন উপদেষ্টা হিসাবে, কিন্তু
ফোরামের কোন কাজে সরাসরি এরা হস্তক্ষেপ করবেন না। ফোরামের ভালোমন্দ বিষয়ে
ব্যবহারকারীদের মতামত নিয়ে সম্পূর্ন গণতান্ত্রিক উপায়ে ফোরাম পরিচালনা করা হবে,
গণতন্ত্র মানে বাংলাদেশী গণতন্ত্র হোক এটা অবশ্য চাইনা ;)
আর এই ফোরাম ব্যবহার করে কোন নির্দিষ্ট কোন ডিস্ট্রো বা সংগঠনের প্রচার চালানো না
হোক, সকল লিনাক্স ইউজারদের জন্যই ফোরাম হবে।
আশাকরি দ্রুত আমরা লিফোকে ফেরত পাবো।