প্রিয় মাসনূন

২৫ জুন, ২০১১ ১২:১৫ am এ তে, maSnun <mail...@masnun.me> লিখেছে:

> ডেলিভারি ফেইলড মেসেজ আপনি পাবেন যখন গুগল আপনার মেইল ডেলিভারী দিতে পারবেনা
> বা মেইল বাউন্স ব্যাক করবে।আর উবুন্টু বিডি মেইলিং লিস্ট থেকে একটা মেইল
> একনলেজমেন্ট পাঠানো হয় যেটা নিশ্চিত করে আপনার মেইলটি সার্ভারে পৌছালো কিনা।
> শাবাব ভাই বারবারই মেইল একনলেজমেন্ট পেয়েছেন কিনা তাই জিজ্ঞাসা করছেন । আপনি
> হয়ত খেয়াল করেননি বা ভুল বুঝে ডেলিভারি স্ট্যাটাসের কথা বলে যাচ্ছেন । ধারণা
> করছি আপনি একনলেজমেন্ট মেইলটি পাননি ।

ধারনা করবার কোনই দরকার নেই, আমি এই থ্রেডেই একটা মেইলে পরিষ্কার বলে দিয়েছি যে
এই লিস্টে, বিগত দু'মাসে আমার কোন মেইলই ফেইল করেনি, শুধুমাত্রই এবারের এই দুটো
ছাড়া এবং কোনরূপ ঘোষনা/সতর্কবার্তা না দিয়েই।

আর "ডেলিভারি ফেইল স্ট্যাটাস যুক্ত" কোন মেসেজ পেয়েছি কিনা? সেটা নিয়ে শাবাবই
আমাকে প্রশ্ন করেছেন। একটু মনযোগ দিয়ে পূর্বের মেইলগুলো পড়ে নিন।

অযথাই আমাকে বোকা কিংবা অসর্তক প্রমানিত করবার অপচেষ্টার শ্রমটুকু বাঁচিয়ে নিয়ে
সাধারন ব্যবহারকারীদের পাশে দাঁড়ান, দেশের জন্য কাজ করুন।

>  > আমি এই থ্রেডেই আগের একটা মেসেজে লিখেছি যে আমার এই একই স্বাক্ষর আমি
> যতগুলো মেইলিং লিস্টে আছি সবগুলোতেই ব্যবহার করি। উবুন্টুর মূল সার্ভারে এঁদের
> মধ্যে উবুন্টুর মূল সাপোর্ট টিমের মেইলিং লিস্টটাও রয়েছে। ওটাতেও কোনদিনই আমার
> কোন মেইল থ্রেট হিসেবে গন্য হয়নি।
> >

> স্প্যাম ফিল্টারের ডেফিনিশন প্রতিনিয়তই চেঞ্জ হয় । আর এটার সাথে মেইলের
> কনটেন্ট ও ক্রস-ম্যাচিং করে ।

এই লিস্ট ছাড়া আর সবখানেই তো মেইলগুলো ঠিকমতোই যাচ্ছে-আসছে এই স্বাক্ষর সাথে
নিয়েই। আরো মজার বিষয় হলো আমার এই স্বাক্ষরটা আপনাদের কারো কারো মেইলের সাথে
ফরোয়ার্ড হয়েও আসে। স্প্যামে আটকাবে তো আমার নিজের মেইল আইডি বেছে বেছে নয়
নিশ্চয়ই? আরো মজার ব্যাপার হলো কোন "ডেলিভারী ফেইল" না দেখিয়েও দুটো মেইলই
একেবারে হাওয়ায় মিলিয়ে গেছে (শাবাবের লেখা এই থ্রেডের একটা মেইলেই বিষয়টার
উল্লেখ আছে)। তদুপরি ছোট স্বাক্ষরযুক্ত জিয়ার মেইলটিও কিন্তু হাওয়ায় মিলিয়ে
গিয়েছিলো। :)

> আপনার সিগনেচারটি অতি-গুরুত্বপূর্ন না হলে চেঞ্জ করাই ভাল। এটা শুধুই আমার
> মতামত।

আর আমার স্বাক্ষর নিয়ে আপনার নিজস্ব ব্যক্তিগত মতামত আমাকে ব্যক্তিগতভাবে না
জানিয়ে, প্রকাশ্যে জনসম্মুখে দেবার চেষ্টা করাটা কি ভদ্রতার পর্যায়ে পড়ে? তবু
আপনাকে ধন্যবাদ জানাই আপনার মতামতের জন্য।

--
রিং
+8801671411437

মহাসচিব
ফাউন্ডেশন ফর ওপেন সোর্স সলিউশনস বাংলাদেশ

প্রধান সমন্বয়ক, "পেঙ্গুইন মেলা - ২০১১ <http://fossbd.org/index.php/event>"
।। ব্যক্তিগত ব্লগঃ রিং-দ্য ডন 'র ব্লগ <http://toshazed.wordpress.com/> ।।
সদস্য, লিনাক্স মিন্ট বাংলাদেশ <http://linuxmint-bd.org/about_us> ।।
সদস্য, উবুন্টু